শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

আপডেট
হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত জুয়েল আরেং

হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত জুয়েল আরেং

এম.এ খালেক , হালুয়াঘাট প্রতিনিধি: ময়মনসিংহের হালুয়াঘাটে হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হলেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সাংসদ জুয়েল আরেং। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে তৃতীয় বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বুধবার ঢাকা থেকে নিজ এলাকায় ফেরেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জুয়েল আরেং এমপি। এসময় তাকে অভিন্দন জানাতে শত শত কর্মী সমর্থক একত্রিত হন। তারা তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন।

পরে হালুয়াঘাট আসার পথে সরচাপুর নামক স্থান থেকে মোটরসাইকেল শোভাযাত্রা ও গাড়ি বহর নিয়ে নৌকার প্রার্থী জুয়েল আরেংকে নিজ এলাকায় নিয়ে আসেন। পরে তার শোভাযাত্রাটি হালুয়াঘাট পৌরশহর ছাড়িয়ে ধোবাউড়া উপজেলায় গিয়ে শেষ হয়। বুধবার সকাল থেকেই নেতাকর্মীরাতাদের প্রাণপ্রিয় নেতাকে স্বাগত জানাতে সমাজের বিভিন্ন শ্রেণি পেশার হাজারো জনতা মোটর সাইকেল, প্রাইভেটকার, নিয়ে উপজেলার সীমান্তবর্তী মনতলা এলাকায় জড়ো হন। পরে দুপুরে এই নেতাকে সঙ্গে নিয়ে উপজেলার বিভিন্ন জায়গা ঘুরে উপজেলাবাসীকে অভিন্দন জানান এবং নৌকার পক্ষে ভোট দাবি করেন। এসময় এলাকার আপামর জনতা রাস্তার দুই পাশে দাড়িয়ে তাদের প্রাণের নেতাকে স্বাগত জানান। প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এমপি’র সুযোগ্য সন্তান হালুয়াঘাট – ধোবাউড়া থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য জুয়েল আরেং পিতার আর্দশ বুকে নিয়ে জনগনের মুখে হাসি ফুটিয়েছেন।

তিনি একান্ত স্বাক্ষাতকারে এ প্রতিবেদককে বলেন, পিতার আর্দশ বুকে নিয়ে জনগনের মুখে হাসি ফোটাতে তিনি সার্বিকভাবে কাজ করে যাচ্ছেন। অত্র উপজেলায় রাস্তাঘাট, স্কুল কলেজ ,অফিস আদালত থেকে শুরু করে সমাজের অবহেলিত জাতি হিসাবে পরিচিত নারী সমাজকে উন্নয়নের শীর্ষ স্থানে পৌছে দেওয়ার লক্ষ্যে জয়িতা মহিলা মার্কেট সহ বিভিন্ন ভাবে নারীদের কে এগিয়ে নেওয়ার জন্য সার্বিকভাবে সহযোগীতা করে যাচ্ছেন। গোবরাকুড়া ও কড়াইতলী স্থলবন্দরসহ প্রত্যেকটি ইউনিয়নেই বিদ্যুতায়ন করেছেন। প্রতিটি ইউনিয়নেই প্রাইমারী স্কুল ভবন নির্মাণ,সমাজের অতিদরিদ্র অসহায় ব্যক্তিদেরকে অর্থনৈতিক,অন্ন,বস্ত্র,বাসস্থান, শিক্ষা, চিকিৎসা, বিবাহ ও পঙ্গু ভাতাসহ বিভিন্ন ভাবে জনসাধারণকে সার্বিকভাবে সাহায্য ও অনুদান প্রদান করে যাচ্ছেন। উপজেলাকে ভিক্ষুক মুক্তকরার প্রয়াসে তিনি উপজেলার ভিক্ষুকদের জন্য পূর্নবাসন কার্যক্রম গ্রহণ করেছেন। জনগণের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

জানা যায়, ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামীলীগে যোগদানের মাধ্যমে সরাসরি সক্রিয় রাজনীতিতে অংশ গ্রহণ করেন প্রয়াত সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন এমপি। ১৯৯১, ২০০১, ২০০৮ সালে হালুয়াঘাট থেকে এবং ২০১৪ সালে হালুয়াঘাট- ধোবাউড়া থেকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আওয়ামীলীগ সরকারের প্রথমে সংস্কৃতি প্রতিমন্ত্রী পরবর্তীত্বে সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৬ সনের ১১ মে রোজ বুধবার ভোর সাড়ে তিনটার সময় ভারতের মোম্বাইয়স্থ হলিফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে প্রমোদ মানকিন তার স্ত্রী মমতা আরেং , ৫ কন্যা ও একমাত্র পুত্র সন্তান বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেংকে রেখে যান । জুয়েল আরেং ১৯৮৩ সালের ১৬ ই অক্টোবর মমতাময়ী মা শ্রদ্ধেয় মমতা আরেং এর গর্ভে জন্ম গ্রহন করেন। তিনি শিক্ষা জীবনে নডর ডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করে, বিবিএ সম্পন্ন করেন ভারতের সিলং শহরের সেন্ট এন্হনি কলেজ থেকে ।

প্রয়াত সমাজকল্যান মন্ত্রীর মৃত্যুতে ময়মনসিংহ-১ আসনটি শূন্য হয়। পিতার যোগ্য উত্তরস্বরী হিসেবে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া-১৪৬) সংসদীয় আসনের উপ-নির্বাচন ২০১৬ সনের ১৮ জুলাই উৎসবমুখর পরিবেশ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে জুয়েল আরেং নৌকা প্রতীক নিয়ে উপ-নির্বাচনে অংশ গ্রহণ করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়। ময়মনসিংহ-১ উপনির্বাচনে উভয় উপজেলায় ১৩৩ টি ভোট কেন্দ্রের মধ্য নৌকা প্রতীক নিয়ে ১ লক্ষ ৭০ হাজার ২ শত ৭০ ভোট পেয়ে বিজয়ী হয়। বাংলাদেশ সরকারের সর্বকনিষ্ঠ্য সংসদ সদস্য হিসেবে সরকারের গুরুদ্বায়িত্ব পালন করেন। রাজনৈতিক জীবনে জাতির জনক বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হয়ে পিতার আর্দশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে মানুষের মুখে হাসি ফুটিয়ে যাচ্ছেন তিনি। সাম্পদায়িক সম্প্রীতি  বন্ধনে আবদ করে রেখেছেন আপামর জনসাধারণকে। যার ফলেই উপজেলাবাসীর বুকে ঠাঁই করে নিয়েছেন। উপজেলাবাসী জুয়েল আরেংকে নিয়ে গর্ববোধ করেন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে ২ লাখ ৫৮ হাজার ৯২৩ ভোট পেয়ে দ্বিতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আবারো সর্বসাধারণ বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে জুয়েল আরেংকেই নির্বাচিত করতে চান। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগে ও প্রচার প্রচারণায় রয়েছেন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্ধসহ জুয়েল আরেং এর সমর্থক গোষ্ঠী। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জুয়েল আরেংকেই নৌকা প্রতীকে বিজয়ী করতে বদ্ধপরিকর জনসাধারণ। পরিক্ষিত রাজনৈতিক ব্যক্তি হিসেবে পুনরায় জুয়েল আরেংকেই নির্বাচিত করতে চান আপামর জনসাধারণ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |